৫ সাক্ষীকে জেরার আবেদন নিয়ে হাইকোর্টে খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ সাক্ষীকে জেরা করার অনুমতি চেয়ে হাইকোর্টে রিভিশন আবেদন করেছেন মামলাটির অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরআগে এই পাঁচ সাক্ষীর জেরা করার অনুমতি চেয়ে বিচারিক আদালতে বেগম জিয়া আবেদন করেন। কিন্তু আদালত তার আবেদন নামঞ্জুর করলে হাইকোর্টে রিভিশন আবেদন করেন বিএনপি চেয়ারপারসন।

আজ বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার আইনজীবীরা আবেদনটি করেন।

আগামী রোববার বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছেন খালেদার আইনজীনী জাকির হোসেন ভূঁইয়া।

তিনি জানান, এই পাঁচজন সাক্ষীর জেরা করার অনুমতি চেয়ে বিচারিক আদালতে আবেদন করা হয়েছিল। গত ৮ জুন তা নামঞ্জুর করে দেন আদালত। ওই আদেশের বিরুদ্ধে আজ হাইকোর্টে রিভিশন আবেদন করা হয়েছে।

পুরান ঢাকার বকশীবাজারে ঢাকা আলিয়া মাদরাসাসংলগ্ন মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক মো. আখতারুজ্জামানের আদালতে মামলাটির বিচার কাজ চলছে। মামলার তদন্ত কর্মকর্তাকে জেরার জন্য ৬ জুলাই দিন ধার্য রয়েছে।

মামলার বিবরণী থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার তদন্ত কর্মকর্তা হারুন-অর রশিদ ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। পরের বছরের ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়।

Facebook Comments