মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

সরকারকে ‘অবিলম্বে’ পদত্যাগের আহ্বান ফখরুলের


ষোড়শ সংশোধনী বাতিল করে সর্বোচ্চ আদালতের দেওয়া রায়ের পর্যবেক্ষণের পর সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে ফখরুল এ মন্তব্য করেন।

গত মঙ্গলবার বিচারপতিদের অপসারণ-সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায় বহাল রেখে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ সাত বিচারপতির স্বাক্ষরের পর ৭৯৯ পৃষ্ঠার এ রায় প্রকাশিত হয়। সেই রায়ের পর্যবেক্ষণে বাংলাদেশের আর্থসামাজিক-রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলা হয়।

বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ‘বিচার বিভাগ, তার সর্বোচ্চ রায়ে বলা হচ্ছে, এই দেশে গণতন্ত্র নেই। এই দেশে মানবাধিকার নেই। এই দেশে পার্লামেন্ট (সংসদ) ডিসফাংশনাল (অকার্যকর) হয়ে গেছে। এই দেশে আইনের কোনো শাসন নেই এবং বিচার বিভাগকে তারা নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন।’

‘এমনকি এই কথাও পর্যবেক্ষণে বলা হয়েছে যে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া একটি সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়। সুতরাং আহ্বান জানাচ্ছি, অবিলম্বে পদত্যাগ করে একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করার ব্যবস্থা করা হোক।’

/ এনটিভি

Facebook Comments