শেখ হাসিনার ভূয়সী প্রশংসা: ওআইসি মহাসচিব


নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে সফররত ওআইসি মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা নাগরিকদের আশ্রয় দেয়ায় এই প্রশংসা করে তিনি বলেন, আপনি খুব উদার।

আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঢাকা সফররত ওআইসি মহাসচিব এক সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই বিষয়ে সাংবাদিকদের ব্রিফ্রিং করেন। আনন্দের সাথে তিনি উল্লেখ করেন, আগামী বছর ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন এবং ওআইসি পর্যটন মন্ত্রীদের সম্মেলন, দুটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ।

তিনি আরো বলেন, ওআইসি বাংলাদেশের নারীদের যেকোনো উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারলে খুশি হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, ওআইসির মহাসচিব অসংখ্য রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশে আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন আপনি খুব উদার।

এসময় তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদের নিন্দা জানিয়ে বলেন, ইসলাম শান্তি ও সহনশীলতার ধর্ম। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের মুসলিম নেতৃবৃন্দ ও মিয়ানমারের বৌদ্ধ ধর্মের নেতৃবৃন্দের মধ্যে আন্তঃধর্মীয় সংলাপের আহ্বান জানান ওআইসি মহাসচিব।

তিনি বলেন, এই সংলাপ নেতৃবৃন্দের মাঝে পারস্পরিক বোঝাপড়া বৃদ্ধি ও রোহিঙ্গা সমস্যার সমাধান করবে।

বৈঠকে ওআইসির মহাসচিব প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। প্রধানমন্ত্রীকে তিনি বলেন, আমি সবসময় বলি যে আপনি একজন সফল নেতা এবং বিশ্বের মুসলিম নারীদের একটি উজ্জ্বল উদাহরণ। বাংলাদেশি শ্রমিকদের প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশি শ্রমিকরা আন্তরিক, কঠোর পরিশ্রমী এবং পেশাদার।

Facebook Comments