জবির সাংবাদিকতা বিভাগে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগ


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা (এমসিজে) বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। বিভাগের প্রাক্তন শিক্ষার্থী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ব্যাচ নিয়ে এই অ্যালামনাই গঠনের উদ্যোগে গঠন করা হয়েছে ১৮ সদস্যের আহ্বায়ক কমিটি।
গতকাল শুক্রবার দুপুরে বিভাগটিতে এ উপলক্ষ্যে সাবেক শিক্ষার্থীদের এক মিলনমেলার আয়োজন করা হয়। বিভাগের প্রভাষক ও সাবেক শিক্ষার্থী মিঠুন মিয়াকে আহ্বায়ক ও আরিফুল ইসলামকে যুগ্ম-আহ্বায়ক করে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রাথমিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে রয়েছেন আখলাকুস সাফা, আরিফ হোসেন, সাইফুল ইসলাম, ওবায়দুল্লাহ আল মামুন, আশরাফুল ইসলাম, মাহফুজুর রহমান, টিটু মিয়া, সাদেকা সুলতানা মল্লিকা, নাজমুল হাসান, হাসান আহমেদ, লুৎফর রহমান সোহাগ, কাজী নাফিয়া রহমান, দেবাশীষ বিশ্বাস, রবিউল ইসলাম, সম্রাট আনোয়ার ও মোয়াজ্জেম হোসেন। সদস্যদের প্রায় সকলেই দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করছেন।
আগামী ৩ মার্চের মধ্যে গঠিত আহ্বায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন করবে বলে অনুষ্ঠানে জানিয়েছেন বিভাগটির সহকারী অধ্যাপক আনওয়ারুস সালাম।
অনুষ্ঠানে বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসি বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের মাধ্যমে বিভাগের সাবেক শিক্ষার্থীদের সম্পর্ক আরও দৃঢ় হবে। পাশাপাশি পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রও বৃদ্ধি পাবে।
এসময় আরও উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক রাইসুল ইসলাম, প্রভাষক ইব্রাহিম বিন হারুন প্রমুখ।
উল্লেখ্য, ২০০৫-০৬ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়, এর ৩ বছর পর ২০০৮-০৯ শিক্ষাবর্ষে সাংবাদিকতা বিভাগ চালু করা হয়। এ পর্যন্ত বিভাগটির ৩টি ব্যাচের ৯৪ জন শিক্ষার্থী স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।
Facebook Comments