মডেল: তিতান চৌধুরী

ঈদের সাজ শেষে ত্বকের যত্ন


ঈদে প্রচুর সাজগোজ,ঘোরাঘুরি আর অপরিমিত খাওয়া হয়েছে। এখন দরকার নিজের যত্ন। চলছে গরম। এসময়  নিজের ত্বকের যত্ন নেওয়ার কিছু টিপস এক নজরে দেখে নিন।

দুই টেবিল চামচ কাঁচা দুধ, সঙ্গে সুজি ভালো করে পেস্ট তৈরি করে নিন। এবার মিশ্রণটি মুখে লাগিয়ে পাঁচ মিনিট পর ধুয়ে ফেলুন ভালো করে। এতে মেকাপের ধকলের দাগ হালকা হবে ধীরে ধীরে।

পাকা কলা পেস্ট এক টেবিল চামচ, এক টেবিল চামচ পাকা পেঁপে পেস্ট এবং হাফ টেবিল চামচ টকদই, হাফ টেবিল চামচ ডিমের কুসুম নিয়ে ভালো করে পেস্ট করে পুরো মুখে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর গোলাপ জল দিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করে মুখ ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। এতে ত্বকের কালো দাগ দূর হয়ে যাবে খুব দ্রুত।

দুই টেবিল চামচ কাঁচা দুধের সঙ্গে পাঁচ-ছয় ফোঁটা লেবুর রস, এক টেবিল চামচ ডাবের পানি এবং এর সঙ্গে এক টেবিল চামচ মুগডাল পেস্ট ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এরপর পাঁচ মিনিট মুখে ও গলায় লাগিয়ে রাখুন। পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে পরিষ্কার হয়ে ত্বক তার হারানো উজ্জ্বলতা ফিরে পাবে।

দুই টেবিল চামচ শসার রস, এক টেবিল চামচ যেকোনও ফুলের পাপড়ির রস এবং এক টেবিল চামচ কর্নফ্লাওয়ার মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এরপর সারা মুখে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এর ফলে সঙ্গে সঙ্গে ত্বকের ট্যানভাব চলে গিয়ে ফ্রেশ লুক আনবে।

ছবির মডেল হয়েছেন: অভিনেত্রী তিতান চৌধুরী।

Facebook Comments