আদালত যেন রাজনীতির মঞ্চ না হয় : তথ্যমন্ত্রী


মুন্সিগঞ্জ প্রতিনিধি : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আধুনিক সমাজ গড়তে বিচারবিভাগ ও গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সেই সঙ্গে সজাগ দৃষ্টিও রাখে। যাতে নির্বাহী বিভাগ আইনের ভেতরে থাকে এবং আইন বিভাগ আইনের ভেতরে থাকে।

তিনি বলেন, বিচারবিভাগ গণমাধ্যম ও বিচারপতিরা ভুল করতে পারে না। গণমাধ্যম ও বিচারপতিরা আপস করতে পারে না। গণমাধ্যম ও বিচার বিভাগের পবিত্রতা রক্ষা করতে হবে। ষড়যন্ত্রের রাজনীতি দেখতে চাই না আমরা। মিথ্যাচার, অপসংস্কৃতি, অশ্লীলতা গণমাধ্যমের পবিত্রতা ভঙ্গ করে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার বাজার এলাকার জেড এইচ সিকদার শপিং সেন্টারে ২টি মিনি সিনেকমপ্লেক্স ও রেস্তোরাঁ উদ্বোধনকালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ষোড়শ সংশোধনী রায়ের পরে যে আপত্তিকর বক্তব্যগুলো বিচারপতিরা দিয়েছেন সেই জন্য আমরা সতর্কভাবে সমালোচনা করেছি যাতে আদালত রাজনীতির মঞ্চ না হয়। বিচারপতিরা যাতে দাবার গুটিতে পরিণত না হয়।

তিনি বলেন, নির্বাচনের নামে খুনিদের, জঙ্গিবাদের, রাজাকারদের ও তাদের পৃষ্ঠপোষক বেগম খালেদা জিয়াকে হালাল করার চেষ্টা করবেন না। কোনো অজুহাতে কোনো খুনি ও তার পৃষ্ঠপোষককে হালাল করা যায় না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, উপজেলা নিবার্হী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিম প্রমুখ।

Facebook Comments