আজ রথযাত্রা


উৎসবমুখর আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে রোববার শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব। প্রতিবছর আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে এ উৎসব শুরু হয়।

শেষ হবে ৯ দিন পর উল্টো রথযাত্রার মধ্য দিয়ে।

শনিবার দুপুরে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের নেতারা রথযাত্রার কর্মসূচি তুলে ধরেন। তাঁরা বলেন, এবার ঈদ ও রথযাত্রা একই সময়ে হওয়ায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দেওয়া নির্দেশনা মেনেই রথযাত্রা অনুষ্ঠিত হবে। তবে শোভাযাত্রায় মাইক ব্যবহার করা যাবে না, কয়েক দিন বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে যে সংবাদ প্রকাশ করা হচ্ছে- পুলিশের পক্ষ থেকে এমন কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি।

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) উদ্যোগে আজ বেলা ২টার দিকে শোভাযাত্রা বের হবে স্বামীবাগের ইসকন আশ্রম থেকে। পরে ইত্তেফাক মোড়, মতিঝিল শাপলা চত্বর, দৈনিক বাংলা, পুরানা পল্টন, প্রেসক্লাব, হাইকোর্ট, দোয়েল চত্বর, শহীদ মিনার, পলাশী মোড় হয়ে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে গিয়ে শেষ হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্তসেন দীপু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পালসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Facebook Comments