আগের চেয়ে ভালো আছে মুক্তামণি

দ্বিতীয় দফা ড্রেসিং সম্পন্ন


বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার কিশোরী মুক্তামণির হাতের দ্বিতীয় দফা ড্রেসিং সম্পন্ন হয়েছে। আগের চেয়ে সে অনেক ভালো আছেন বলে জানা গেছে।

রোববার (২০ আগস্ট) সকাল সোয়া ৯টার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দিকে তাকে অপারেশ থিয়েটারে নেয়া হয়।

ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের মেডেকেল অফিসার ডা. মাহবুবুর রহমান বলেন, আজ সকাল সোয়া ৯টার দিকে দ্বিতীয় দফা ড্রেসিংয়ের জন্য মুক্তামণিকে অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে। ড্রেসিং সম্পন্ন হয়েছে। আগের চেয়ে সে অনেক ভালো আছে।

সাতক্ষীরার সদর উপজেলার কামারবায়সা গ্রামের মুদি দোকানি ইব্রাহীম হোসেনের মেয়ে মুক্তামনি (১২)। জন্মের দেড় বছর পর তার হাতে একটি ছোট মার্বেলের মতো গোটা দেখা দেয়। এরপর সেটি বাড়তে থাকে। আক্রান্ত ডান হাত ছোট আকারের গাছের গুড়িতে রূপ নেয়। এক পর্যায়ে সেখানে পচন ধরে। দেশের বিভিন্ন হাসপাতালে নিয়েও তার কোনো চিকিৎসা হয়নি।

এরপর গত ১১ জুলাই তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করে সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসার উদ্যোগ নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ৫ আগস্ট মুক্তামণির বায়োপসি করা হয়। এতে তার রক্তনালিতে টিউমার ধরা পড়ে। এরপর গত ১২ আগস্ট অপারেশন করে সেটি অপসারণ করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ হতে মুক্তামণির আরও ৫/৬টি অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।

Facebook Comments