আগামী বইমেলায় আসছে নায়করাজ রাজ্জাকের জীবনী


অর্ধশত বছর ধরে চলচ্চিত্রে বিচরণ করছেন নায়করাজ খ্যাত অভিনেতা রাজ্জাক। অভিনয় দক্ষতা দিয়ে তিনি নন্দিত সব চরিত্রে অভিনয় করেছেন। বিখ্যাত এই অভিনেতার বর্ণাঢ্য জীবন কাহিনি নিয়ে বই লিখছেন চিত্রনাট্যকার ও গুণী চিত্রপরিচালক ছটকু আহমেদ।

সদ্য প্রয়াত রাজ্জাককে নিয়ে বইটির নামকরণ করা হয়েছে ‘নায়করাজ রাজ্জাক : টালিগঞ্জ থেকে ঢালিউড’। আগামী বছরের জানুয়ারিতেই বইটি প্রকাশ করা হবে। তবে বইটি বিডিনিউজ পাবলিকেশন লিমিটেড (বিপিএল) আনবে আগামী ফেব্রুয়ারিতে বইমেলার আকর্ষণ হিসেবে। এ বিষয়ে প্রকাশনা কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়েছে বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন ছটকু আহমেদ।

ছটকু আহমেদ বললেন, ‘রাজ্জাক সাহেবের জীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তাছাড়া নতুন প্রজন্মের জন্য রাজ্জাক সাহেবের জীবনী পাথেয় হয়ে থাকবে। সেই ভাবনা থেকেই বইটি লিখতে চাইছি। রাজ্জাক সাহেব বেঁচে থাকতেই এর কাজ শুরু করেছিলাম। এরই মধ্যে ২৪ শতাংশ লেখা শেষ হয়েছে।’

তিনি বলেন, ‌নায়করাজের জীবনী, শৈশব, উত্থান, জীবনের বাঁকবদল, সেসময়ের রাজনৈতিক অবস্থায়- সবকিছুর সঙ্গে সাহিত্যরস মিশিয়েই বইটি লেখা হচ্ছে। এই জীবনী প্রকাশের ক্ষেত্রে নায়করাজ রাজ্জাকের তিন পুত্র বাপ্পারাজ, বাপ্পি ও সম্রাটের পূর্ণ সমর্থন আছে বলে জানান ছটকু আহমেদ।

ছটকু আহমেদ পরিচালিত প্রথম ছবি ‘নাতবউ’-তে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক। সুপারহিট ওই ছবিতে আরও ছিলেন ববিতা, হাসান ইমাম ও প্রবীর মিত্র।

এছাড়া ছটকু আহমেদের পারিবারিক প্রডাকশন থেকে নির্মিত আরও তিনটি ছবিতে অভিনয় করেছিলেন রাজ্জাক।

Facebook Comments